ছাত্রী লাঞ্ছিত হওয়ার ঘটনায় উত্তাল পাবিপ্রবি

63
পাবিপ্রবি

গত শুক্রবার সন্ধায় মেসে ঢুকে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী মেসে ঢুকে এক যুবক শ্লীলতাহানীর চেস্টা করেছে বলে অভিযোগ পাওয়া গিয়েছে। শহরের এডওয়ার্ড কলেজ সংলগ্ন রাধানগর এলাকায় ‘ঝর্ণা ভিলা’ নামক মেসে মেসমালিকের ভাতিজা ইকবাল চিন্ময় (২৬) এ ঘটনা ঘটিয়েছে বলে জানা গিয়েছে।

এই ঘটনাকে কেন্দ্র করে পাবিপ্রবি’র সাধারন শিক্ষার্থীরা সকাল এগারোটার সময় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক বন্ধ করে ঢাকা-পাবনা মহাসড়কে মানববন্ধন করে। মানববন্ধনের এক পর্যায়ে শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে মহাসড়ক অবস্থান নেয়। শিক্ষার্থীদের অবরোধের মুখে প্রায় আধা ঘন্টা মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। এসময় বাংলাদেশ সেনাবাহিনীর গাড়িকেও ফিরে যেতে দেখা যায়।

এসময় সাধারণ শিক্ষার্থীরা তাদের দাবিগুলো জানিয়ে বিক্ষোভ করতে থাকে। দাবিগুলো হচ্ছেঃ অপরাধীর দ্রুত এবং সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা, ছাত্রীদের যত দ্রুত সম্ভব হলে তুলে নিরাপত্তা নিশ্চিত করা।

আন্দোলন চলাকালীন সময়ে হ্যান্ডমাইক ব্যবহার করে শিক্ষার্থীদেরকে দাবির কথাগুলো বলতে শোনা যায়। পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম বাবু বলেন, ‘ঘটনা সন্ধ্যায় ঘটলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন অপরাধীকে পুলিশের হাতে তুলে দিতে কালক্ষেপণ করেন। পরে রাত এগারোটার দিকে আমরা সেখানে যায় এবং দোষীকে পুলিশের হাতে সোপর্দ করি। দ্রুত অপরাধীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here